হাওর পরিদর্শনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি দল




হাওর পরিদর্শনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি দল

স্টার বাংলা কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের বন্যা কবলিত হাওর অঞ্চলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি প্রতিনিধি দল পরিদর্শন করেছে।

শনিবার সকালে প্রতিনিধি দলের সদস্যরা ইটনা ও মিঠামইনের বিভিন্ন এলাকা পরিদর্শন করে স্বাস্থ্য সম্পর্কে খোঁজখবর নেন। এরপর বিকালে কিশোরগঞ্জ জেলার সাম্প্রতিক বন্যা পরিস্থিতি ও ত্রাণ বিতরণ এবং স্বাস্থ্যবিভাগের কার্যক্রম সম্পর্কে সংবাদ সম্মেলন করেন।

কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সার্বিক পরিস্থিতি তুলে ধরেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান। এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ কেয়ারের পরিচালক ডা. খালেদা ইসলাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদিকা ডা. রোকেয়া সুলতানা, সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সাম্প্রতিক বন্যায় জেলার কোথাও স্বাস্থ্যের অবনতির হয়নি। বন্যায় যাতে কোথাও কোনো প্রভাব না পড়ে সেদিকে নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়া বিভিন্ন মেডিক্যাল টিম গঠন করে বন্যার্তদের খোঁজখবর নেয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, জেলার বন্যাকবলিত এলাকায় ৪৭টি কেন্দ্রে ওএমএস চাল বিতরণ কেন্দ্র চালু করা হয়েছে। সেই সাথে ৪৭টি মেডিকেল টিম গঠন করে স্বাস্থ্য পর্যবেক্ষণ করা হচ্ছে।