টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ




টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্টার বাংলা ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। ডাবলিনের এই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে মাশরাফিরা। টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেও টসে হেরেছিল বাংলাদেশ। স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচেও শুরুতে ব্যাটিংয়ে নেমেছিলেন তামিম-সৌমরা। যদিও বৃষ্টির কারণে নিজেদের ইনিংসই শেষ করতে পারেনি টাইগাররা। ম্যাচটি তাই পরিত্যক্ত হয়। ওই ম্যাচে একাদশে ছিলেন না নিয়মিত অধিনায়ক মাশরাফি। এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে অবশ্য তিনি ফিরেছেন কিউইদের বিপক্ষে।

মাশরাফি ফেরায় একাদশে একটি পরিবর্তন ছিল নিশ্চিত। অধিনায়ক ফিরে আসায় কপাল পুড়েছে পেসার তাসকিন আহমেদের। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের একাদশে বদল এই একটিই। কিউইদের একাদশেও এসেছে একটি পরিবর্তন। অলরাউন্ডার স্কট কুগেলিনের জায়গায় সুযোগ পেয়েছেন হামিশ বেনেট।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মাশরাফি মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ : লুক রঞ্চি, টম ল্যাথাম, জর্জ ওয়ার্কার, রস টেলর, নাইল ব্রুম, জেমস নিশাম, কলিন মুনরো, হামিশ বেনেট, মিচেল স্যান্টনার, সেথ রেন্স, ইশ সোধি।