হাওর-পাহাড়ি অঞ্চলে আবাসিক স্কুল হবে: প্রধানমন্ত্রী




হাওর-পাহাড়ি অঞ্চলে আবাসিক স্কুল হবে: প্রধানমন্ত্রী

স্টার বাংলা নিউজ : হাওর এবং পাহাড়ি অঞ্চলে ছেলে-মেয়েদের যাতাযাতের সমস্যা হয়। এই সমস্যা লাঘবে আবাসিক স্কুল নির্মাণ করে দেবে সরকার। সেই দিকে লক্ষ্য রেখে পদক্ষেপ নিচ্ছি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার (১৮ মে) সকালে নেত্রকোনার খালিয়াজুরী উপজেলায় হাওরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণের আগে এক সমাবেশে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, আমরা সারা দেশে কমিউনিটি ক্লিনিক করে দিয়েছি, যাতে তারা চিকিৎসা সেবা পায়। বিনে পয়সায় ৩০ প্রকাশ ওষুধ দেওয়া হচ্ছে। তাছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে শয্যার সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। প্রত্যেক উপজেলায় একটি করে স্কুল করে দিয়েছি। একটি করে মসজিদও আমরা করে দেব।
প্রধানমন্ত্রী বলেন, নেত্রকোনায় একটির মানুষও গৃহহারা থাকবে না। খালিয়াজুরীসহ নেত্রকোনার প্রতিটি উপজেলায় কতজন মানুষ গৃহহারা, ভূমিহীন তার তালিকা করে আশ্রয়ন প্রকল্প, আদর্শগ্রাম প্রকল্প, গুচ্ছগ্রাম প্রকল্পসহ বিভিন্নভবে বিনে পয়সায় ঘর তৈরি করে দেব।
তিনি বলেন, ছেলে-মেয়েদের বাবাকে এখন আর পয়সা খরচ করে বই কিনতে হয় না। বই কেনার দায়িত্ব আমরা নিয়েছি। প্রতি বছরের মতো এবছরও আমরা বই বিতরণ করেছি। স্কুলে স্কুলে মাল্টিমিডিয়া ক্লাসরুম করে দিয়েছি।