ভোটার হালনাগাদ:বাড়ি বাড়ি না গেলে ব্যবস্থা




ভোটার হালনাগাদ:বাড়ি বাড়ি না গেলে ব্যবস্থা

স্টার বাংলা নিউজ: আগামী ২৫ জুলাই থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু হচ্ছে। তথ্য সংগ্রকারীরা বাড়িতে বাড়িতে গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহ না করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। আগারগাঁওস্থ নির্বাচন ভবনে বুধবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, ইউনিয়ন কাউন্সিল বা কোনো দলের পার্টি অফিসে বসে ভোটার তালিকার হালনাগাদের কাজ করা যাবে না। আইনেই আছে তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। তাই কেউ এর ব্যতিক্রম করলে তা দণ্ডনীয় অপরাধ। তার বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আমরা চাচ্ছি আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে করা ভোটার তালিকাটা যেনো নির্ভুল থাকে। সামনেই নির্বাচন, যাতে ভোটার তালিকা নিয়ে প্রশ্ন না থাকে।

রোহিঙ্গা অধ্যুষিত এলাকা ও নারী ভোটার বাড়ানোর জন্য কার্যক্রম সম্পর্কে এ কমিশনার বলেন, রোহিঙ্গাদের নিয়ে বিশেষ অঞ্চলের সংখ্যা বেড়ে গেছে। এসব এলাকার জন্য আগের মতোই আলাদা করে বিশেষ কমিটি গঠন করা হয়েছে। যাতে বাংলাদেশের নাগরিক নয় এমন কেউ ভোটার হতে না পারে।