হাইতি মিশনে গেলেন আরও ১৪০ পুলিশ সদস্য




হাইতি মিশনে গেলেন আরও ১৪০ পুলিশ সদস্য

স্টার বাংলা ডেস্ক: হাইতি মিশনে যোগ দিতে বাংলাদেশ পুলিশের ১৪০ পুলিশ শান্তিরক্ষী ঢাকা ত্যাগ করেছেন। মঙ্গলবার (৪ জুলাই) গভীর রাতে ইউএন চার্টার ফ্লাইটে হাইতির উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে শান্তিরক্ষী দল। ব্যানএফপিইউ-৩ নামের এ কন্টিনজেন্টের নেতৃত্বে রয়েছেন পুলিশ সুপার মির্জা আবদুল্লাহেল বাকী।

পুলিশ সদর দফতরের এআইজি (ইউএন অ্যাফেয়ার্স) শেখ রফিকুল ইসলাম এবং অন্যান্য পুলিশ কর্মকর্তা মিশনগামী সদস্যদের বিমানবন্দরে বিদায় জানান।

এর আগে অতিরিক্ত আইজিপি মো. মইনুর রহমান চৌধুরী মিশনগামী পুলিশ সদস্যদের উদ্দেশ্যে পুলিশ সদর দফতরে দিকনির্দেশনামূলক ব্রিফিং দেন। এ সময় তিনি মিশনে নিয়োজিত থাকার সময় দেশ ও বাহিনীর সম্মান ও মর্যাদা অক্ষুণ্ন রেখে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে জাতিসংঘের ম্যান্ডেট বাস্তবায়নের জন্য আহ্বান জানান। বিফ্রিংয়ের সময় ডিআইজি (মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) মো. মহসিন হোসেনসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি সহেলী ফেরদৌস জানান, বর্তমানে দারফুর, কঙ্গো, হাইতি ও মালিসহ পৃথিবীর যুদ্ধবিধ্বস্ত ও সংঘাতপূর্ণ বিভিন্ন দেশে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের এক হাজার ৩৮ জন সদস্য পেশাদারিত্ব ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন।