মহানগর উত্তর আ.লীগের কমিটি সংযোজন-বিয়োজন করা হবে




মহানগর উত্তর আ.লীগের কমিটি সংযোজন-বিয়োজন করা হবে

স্টার বাংলা নিউজ: ঘোষণার একদিন পর ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্ভুক্ত থানা, ওয়ার্ড ও ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি সংযোজন-বিয়োজন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সন্ধ্যায় মহানগর উত্তর আওয়ামী লীগের ৫টি থানার বঞ্চিত নেতারা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করতে গেলে তাদের এ কথা বলেন তিনি। গণভবন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বুধবার সন্ধ্যায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান জানান, আমরা ১২টি থানা ও ৩০টি ওয়ার্ডের কমিটি ঘোষণা করেছি। এরপর উত্তর আওয়ামী লীগের নেতাদের মধ্যে ক্ষোভ-বিক্ষোভ তৈরি হয়।

বঞ্চিত নেতারা শেখ হাসিনার কাছে অভিযোগ করেন ঘোষিত কমিটিতে বিএনপি-জামায়াতের চিহ্নিতদের পদ দেয়া হয়েছে। তারা আরও বলেন, ত্যাগীদের বঞ্চিত করা হয়েছে। মামলার আসামিদেরও কমিটিতে নেতা বানানো হয়েছে। এরফলে আওয়ামী লীগের বদনাম হবে।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, ত্যাগী কারা বাদ পড়েছে, অন্যদল থেকে কাদের পদ দেয়া হয়েছে আমাকে তালিকা দাও। আমি সংযোজন-বিয়েজন করব। এরপর নেতারা অভিযেগের স্বপক্ষে তথ্য প্রমাণ দিয়ে আসেন।

উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খানের দেয়া তথ্য মতে, অনুমোদনপ্রাপ্ত উত্তরের ১২টি থানা এবং ৩০টি ওয়ার্ড ও ৫টি ইউনিয়নের মধ্যে রয়েছে মুহাম্মদপুর, আদাবর, মিরপুর, শাহ আলী, দারুস সালাম, বাড্ডা, ভাটারা, রামপুরা, গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট ও ভাষানটেক থানা; ওয়ার্ড নং-২১, ৯৭, ২৩, ৯৮, ২২, ১৫, ১৮, ১৯, ২০, ৯৫, ২৮, ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩, ৩৪, ১০০, ০৭, ০৮, ০৯, ১০, ১১, ১২, ৯৩ এবং বাড্ডা, ভাটারা, সাতারকুল, বেরাইদ ও ক্যান্টনমেন্ট ইউনিয়ন।