প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি সাংবাদিকদের




প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি সাংবাদিকদের

স্টার বাংলা নিউজ: সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দেয়া হচ্ছে উল্লেখ করে অবিলম্বে ৫৭ ধারা বাতিলের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক আশিক মোহাম্মদের মুক্তি দাবি ও আজমল হক হেলালের বিরুদ্ধে করা ৫৭ ধারার মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশ থেকে বক্তারা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, সাংবাদিকরা আপনার উন্নয়নের অংশীদার। সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা করা হচ্ছে। ৫৭ ধারা বাতিল করা হোক, এ জন্য আপনি প্রয়োজনীয় ব্যবস্থা নিন।

দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক নেতা ওমর ফারুক। এতে সভাপতিত্ব করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ।

সমাবেশ থেকে ডেইলি অবজারভার পত্রিকার ফটোসাংবাদিক আশিককে মঙ্গলবারের মধ্যে মুক্তি না দিলে পল্টন থানা ঘেরাওয়ের ঘোষণা দেয়া হয়। একইসঙ্গে সাংবাদিক আজমল হক হেলালের বিরুদ্ধে করা ৫৭ ধারার মামলা প্রত্যাহার করার দাবি জানানো হয়।

মঙ্গলবারের মধ্যে এসব মামলা প্রত্যাহার না করা হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি জানান সাংবাদিক নেতারা।

সমাবেশে বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক আব্দুল জলিল ভূইয়া, কুদ্দুস আফ্রাদ, আতিকুর রহমান, ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সস্পাদক সোহেল হায়দার চৌধুরী, পুলক ঘটক প্রমুখ।