মেধাবীরা না আসলে দেশ চালাবে মেধাশূন্যরা




মেধাবীরা না আসলে দেশ চালাবে মেধাশূন্যরা

স্টার বাংলা নোয়াখালি: শিক্ষিত যুবসমাজকে রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘রাজনীতিতে মেধাবী, সৎ ও চরিত্রবানরা না আসলে রাজনীতির মঞ্চ মেধাশূন্য হয়ে পড়বে। মেধাশূন্যরা দেশ চালাবে। অযোগ্যরা মন্ত্রী, এমপি হবে।’ শনিবার (১৫ জুলাই) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিছ মিলনায়তনে এ অনুষ্ঠানে মাদক প্রতিরোধের ডাক দেন ওবায়দুল কাদের। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘নিরব সুনামির মতো সারাদেশে ইয়াবার মতো মাদক ছড়িয়ে পড়েছে। এর বিরুদ্ধে তরুণ সমাজসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মমিনুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের সদস্য ও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ইউসুফ মিঞা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক প্রফেসর ড. আবুল হোসেন।

এর আগে সকালে মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে তিনি বিশ্ববিদ্যালয় চত্বরে শোভাযাত্রায় অংশ নেন।